Outsourcing Freelancing Guide | Fiverr Marketing Bangla Tutorial

বর্তমান সময় অনেককে দেখা যায় নতুন যারা অনলাইন এ ক্যারিয়ার গড়তে চায় তারা কাজ পায় না। তাদের জন্য একটি ভালো সমাধান হল ফাইভার ।
তাহলে আমরা প্রথমেই জেনে নেই ফাইভার কি?
সহজ কথায় বলা যায় ফাইভার হলো একটি ইন্টারন্যাশনাল অনলাইন মার্কেটপ্লেস,
ফাইভার ২০১০ সালে শুরু হয়েছিল, এটি একটি অনলাইন মার্কেটপ্লেস যেখানে বিশ্বজুড়ে ফ্রিল্যান্সাররা (বিক্রেতারা) ক্লায়েন্ট 5 (1 গিগ ) থেকে শুরু করে । ক্লায়েন্টদের জন্য সমস্ত ধরণের ডিজিটাল কাজ এবং পরিসেবা সরবরাহ করে ফাইভার । ফাইভার এমন একটি মার্কেটপ্লেস যেখানে বেচা কেনা করার সুযোগ রয়েছে ,সেখানে আপনি একটি প্রোডাক্ট অনলাইনে বিক্রি করতে পারবেন এবং একজন বায়ার সেটি আপনার কাছ থেকে অনলাইন মার্কেটপ্লেসে কিনতে পারবে। যেহেতু এটি একটি অনলাইন মার্কেটপ্লেস সেহেতু আপনি এখানে অনলাইন এবং টেকনোলজি ভিত্তিক প্রভাবিত সার্ভিস, সোশ্যাল মিডিয়া বা ব্লগ পোস্টিং, ব্যবসায়িক কার্ড টেম্পলেট, সামগ্রী তৈরি এবং ওয়েবসাইট বা প্রচারের সাহায্য করে এমন বিভিন্ন সেবা বিক্রি করতে পারবেন।সেখানে সেলার কোন একটি কাজের জন্য একটি গিগ তৈরী করে। ওই গিগটি যদি কোন বায়ারের / অন্য কারো দরকার হয় তখন গিগটা সে কিনবে। এখানে যে কোন ধরনের অনলাইন সেবা দিয়ে অনলাইন মার্কেটপ্লেসে গিগ তৈরি করতে পারবেন । সেটা হতে পারে একটা একাউন্ট তৈরি করা থেকে শুরু করে সেই একাউন্টকে কম্পিলিট করা পর্যন্ত। এবং প্রত্যেক সার্ভিসের মূল্য কমপক্ষে ৫ ডলার । এভাবেই ফাইভারে গিগ তৈরী করে আয় করা যায়।
চলুন দেখি কিভাবে আপনি ফাইভার এ একাউন্ট খুলতে পারবেন


Google এ যান fiverr দিয়ে সার্চ দিন

দেখুন ১ম পেজ এর কোনায় join আছে

Click join


দেখুন অপশন এসেছে continue with Facebook , continue with Google , continue with Apple Or
Enter your Email আসবে ।
আপনি আপনার মেইল দিবেন
এখানে একটা কথা মনে রাখবেন একই আইপি দিয়ে একাধিক আইডি খুললে আপনার আইডি টি ব্যান হয়ে যেতে পারে
Click continue


এখন একটা user name & password দিন


এখানে একটা কথা না বললেই নয় , আপনি যে user name ব্যবহার করবেন সেটা আপনার কাজের সাথে মিল রেখে করবেন , কারন এটা আপনার SEO তে খুব হেল্প করবে এবং মানুষকে বুজতে সাহায্য করবে আপনি কি নিয়ে বা কি ধরনের কাজ করেন ।


Click join
এখানে আপনি প্রথমেই যে মেইল দিয়েছেন সেখানে একটা ভেরিফাই মেইল যাবে , আপনি মেইলে যেয়ে ইনবক্স বা স্প্যাম থেকে সেই ভেরিফাই এ যাবেন
click active your account


এখন প্রোফাইলে যেয়ে উপরে দেখুন
Click edit your profile


এখন দেখুন অনেক অপশন আছে
Full name, Email , online status Change করতে বা দিতে পারবেন ।

Leave a Reply