মেসেঞ্জার চ্যাট গ্রুপ লাইভ সাপোর্ট

মেসেঞ্জার চ্যাট গ্রুপ লাইভ সাপোর্ট

লাইভ সাপোর্ট গ্রুপ চ্যাটের মাধ্যমে ট্রেইনারদের সাপোর্ট পাওয়ার আগে কতগুলো বিষয় আমাদের মাথায় রাখতে হবে।
প্রথমত, এই সাপোর্ট গ্রুপ চ্যাট জয়েনিং ফ্রী রাখা কোন ভাবেই সম্ভব নয়। কারণ, ১০-২০ হাজার মেম্বার কখনোই গ্রুপ চ্যাটে জয়েন হওয়া সম্ভব না। এমনকি ১০০ জনও একটি গ্রুপ চ্যাটে জয়েন করে। সবাই যদি ৫ টি করে মেসেজ দেয়, তাহলে ৫০০ মেসেজ। এবার চিন্তা করে দেখুন, আপনি মোবাইলের ডাটা অন করলেন আর সাথে সাথে ৫০০ মেসেজ আসলো আপনার ফোনে ক্রিং ক্রিং করে শব্দ হচ্ছে তো হচ্ছেই। পাশাপাশি ফোনও হ্যাং হয়ে যাচ্ছে।

কতজন মেম্বার থাকবে, এবং কিভাবে সাপোর্ট পাওয়া যাবে

আমরা সিদ্ধান্ত নিয়েছি অল্প কিছু সংখ্যক সদস্য নিয়ে গ্রুপ চ্যাট চালু করবো। প্রথম দিকে সব কোর্স এর ট্রেইনিরা একই গ্রুপ চ্যাটে থাকবে। পরবর্তীতে মেম্বার বেশী হলে আলাদা আলাদা গ্রুপ চ্যাট তৈরি করে দেয়া হবে। একই ব্যাচেও মেম্বার সংখ্যা বেশি হলে আমরা একাধিক গ্রুপ চ্যাট তৈরি করবো। প্রয়োজনে সাপোর্ট এর জন্য আলাদা আলাদা ট্রেইনারকে নিযুক্ত করবো।

এখানে জয়েনিং ফি কত টাকা?

সাপোর্ট মেসেঞ্জার গ্রুপে জয়েনিং এর জন্য ফি ৫২৫ টাকা (মাসিক)। ধরুন, আপনি মে মাসের ২৩ তারিখ জয়েন করেছেন। প্রথম মাসের পর দ্বিতীয় মাসে গ্রুপ চ্যাটে থাকতে হলে জুন মাসের ২২ তারিখের মধ্যে আপনাকে আবার রিনিউয়াল ফি ৫২৫ টাকা পেমেন্ট করতে হবে। নাহলে ২৩ তারিখ আপনাকে গ্রুপ চ্যাট থেকে রিমুভ করে দেয়া হবে।

কত দিন আমাকে এভাবে টাকা দিয়ে যেতে হবে?

অনেকে ভাবতে পারেন যে, আমাকে আজীবন এই ৫২৫ টাকা প্রতিমাসে দিয়ে যেতে হবে? না! ব্যাপারটি এমন নয়। আপনি যে কয়দিন কোর্স করবেন। একই কোর্স কেউ ১ মাসে, কেউ ২ মাসে, কেউ ৩ মাসে কমপ্লিট করে। যে কয় মাস আপনি কোর্স করবেন, সেই কয় মাস এই লাইভ সাপোর্ট এর সাথে থাকলে আপনার শেখা আরেকটু বেগবান হবে। কেউ যদি মনে করেন যে থাকলে উপকার হচ্ছে আপনার, তাহলে আজীবনও থাকতে পারেন, আমাদের দিক থেকে কোন বাধা নেই। এমন না যে, লাইভ চ্যাটে জয়েন না করলে আপনি শিখতে পারবেন না। শিখতে অবশ্যই পারবেন। আমাদের গ্রুপ চ্যাটের সাপোর্ট আজীবনই সবার জন্য ফ্রী থাকবে। এবং এই সাপোর্ট নিয়ে অলরেডি ৩০০ জন সার্টিফিকেট পাওয়ার পর আমরা এই মেসেঞ্জার গ্রুপ চালু করেছি। অতএব, এই মেসেঞ্জার গ্রুপ ছাড়া যদি শেখা না যেত তাহলে এই ৩০০ জন গ্রুপ থেকে সাপোর্ট নিয়ে শিখতে পারতেন না।

মাসিক ফি না নিয়ে একেবারে নেয়া যায় না?

না। কারণ যে কোন এমাউন্ট একবার পেমেন্ট নিয়ে যদি আমরা আজীবন এক্সেস দিয়ে দিই, তাহলে একসময় গ্রুপ চ্যাটে মেম্বার এত বেশী বেড়ে যাবে যে, কেউই প্রপারলি সাপোর্ট নিতে পারবে না। তাই আপনাদের সুবিদার্থেই মাসিক ফী নির্ধারণ করা হয়েছে, যেন সবাই ভালোভাবে সাপোর্ট নিতে পারে। তা ছাড়া আজীবন সাপোর্ট এর জন্য আমাদের অফিশিয়াল গ্রুপতো আছেই। যেটি আজীবনের জন্য ফ্রী, আনলিমিটেড পোস্টও করা যাচ্ছে।

কাদের জন্য এই সুবিধা?

প্রতিদিনই অনেকেই আমাদের রিকুয়েস্ট করেন যে, আপনাদের কোর্স ফ্রী ঠিক আছে। কিন্তু আমরা একটু স্পেশাল কেয়ার চাই। প্রয়োজনে কিছু টাকা পে করবো, কিন্তু আমাদের হেল্প যেন একটু বিশেষভাবে করা হয়।

আমরা টাকা দিচ্ছি না বলে আমাদের দিকে খেয়াল রাখবেন না? আমাদের প্রাণপ্রিয় পেন্টানিক আইটি কি স্বার্থপর হয়ে গেলো?

মোটেই না! আমরা প্রথমেই বলেছি এই সুবিধাটি ফ্রি কিংবা সবার জন্য উন্মুক্ত রাখা কেন সম্ভব নয়। দ্বিতীয়ত মাসে ৫২৫ টাকা ফী খুব বেশি নয়, যা আমরা স্টুডেন্ট সহ সবার নাগালের মধ্যে রাখার চেষ্টা করেছি। আমরা একটা প্রাইভেট পড়লেও এর থেকে বেশী টাকা দিই। তাহলে সেই অনুপাতে এমাউন্টটা খুব বেশী না। তা ছাড়া, আমরাতো আমাদের ফ্রী সাপোর্ট বন্ধ করে দিচ্ছি না। আমাদের গ্রুপে ওপেনলি ফ্রী সাপোর্ট সবসময়ই ছিলো, আছে এবং থাকবে। জাস্ট গ্রুপে একটি পোস্ট দিলে হয়তো সমাধান পেতে একটু সময় বেশী লাগে, এখানে একটু কম লাগবে। তা ছাড়া সরাসরি ট্রেইনারদের সাথে কানেক্টেড থাকার সুযোগ থাকলো।

গ্রুপ চ্যাটে কি যতখুশি ততবার সমস্যা নিয়ে মেসেজ দিতে পারবো?

না! আনলিমিটেড মেসেজ দিলে আগে বলা সমস্যাটি থেকেই যাবে। ১০০ জনও ৫ টি করে মেসেজ দিলে ৫০০ মেসেজ। তা ছাড়া, যার সমস্যা নেই সে মেসেজগুলো পেলে বিরক্তও হতে পারে। তাই আমরা লিমিট দিয়ে দেবো। প্রতিদিন সর্বোচ্চ ১ টি সমস্যা নিয়ে মেসেজ করতে পারবেন এবং মাসে সর্বোচ্চ ১ বার এনিডেস্ক সাপোর্ট এর জন্য শিডিউল রিকুয়েস্ট দিতে পারবেন। এছাড়া চাইলে আপনি গ্রুপ চ্যাট মিউট করে রাখতে পারেন। এতে অন্যদের সমস্যা নিয়ে করা মেসেজের নোটিফিকেশন আপনাকে বিরক্ত করবে না। আপনার যখন প্রয়োজন ঠিক তখনি গ্রুপ চ্যাটে ঢুকে সাপোর্ট নিতে পারবেন।

গ্রুপ চ্যাটের মেম্বাররা কি একে অন্যকে হেল্প করতে পারবো?

কনফার্ম সমাধান যদি আপনার জানা থাকে, এবং ট্রেইনারের আগেই মেসেজটি আপনার চোখে পড়ে হলে আপনিও চাইলে সমাধান দিয়ে হেল্প করতে পারবেন?

আমরা কি মেসেজ দিলেই সাথে সাথে উত্তর পাবো?

না। কেউ দিন-রাত ২৪ ঘণ্টা অনলাইনে থাকেনা। তাছাড়া আমাদের ট্রেইনারদের ডিউটি টাইম (বাংলাদেশ সময়) সকাল ১১ টাকা থেকে সন্ধ্যা ৬ টা এবং শনি থেকে বৃহস্পতিবার। তাছাড়া অন্যন্য কাজের পাশাপাশি ট্রেইনাররা ফ্রী টাইমে আপনাদের মেসেজগুলো চেক করেন। তাই পিক-আওয়ারে মেসেজ করলে ১ ঘন্টার ভেতরে এবং অফ পিক আওয়ারে মেসেজ করলে ২৪ ঘন্টার ভেতরে উত্তর পাবেন বলে আশা করা যায়। আমরা আগেও বলেছি, গ্রুপে সাপোর্ট সবসময়ের জন্যই ফ্রি। মেসেঞ্জার গ্রুপ চ্যাটে জয়েন করলে সময়টা একটু কম লাগবে এবং নিশ্চিতভাবে ট্রেইনারদের কাছ থেকে একটি উত্তর পাবেন।

এই বিষয়ে আরও কিছু জানার থাকলে, কিংবা কোন মতামত বা পরামর্শ দিতে চাইলে কি করবো?

সরাসরি আমাদের ফেসবুক পেজে মেসেজ করবেন

সাপোর্ট গ্রুপ চ্যাটে কিভাবে জয়েন হবো?

প্রথমে আমাদের কোম্পানির অফিশিয়াল বিকাশ নাম্বারে, 01856-111313 পেমেন্ট অপশন থেকে ৫২৫ টাকা পেমেন্ট করবেন (সেন্ড মানি নয়, পেমেন্ট)। পেমেন্ট এর স্কিনশট আমাদের ফেসবুক পেজে মেসেজ করে দেবেন। এবং বলে দেবেন যে আপনি সাপোর্ট গ্রুপ চ্যাটে জয়েন করার জন্য পেমেন্ট করেছেন। সাথে আপনার কন্টাক্ট নাম্বার দিয়ে রাখবেন। ২৪-৪৮ ঘন্টার মধ্যে আপনার সাথে যোগাযোগ করে আপনাকে গ্রুপ চ্যাটে এড করে নেয়া হবে। এড করে নেয়ার পর থেকেই আপনার ১ মাস কাউন্ট করা হবে।

পেমেন্ট করে জয়েন হওয়ার আগেই উপরের সবগুলো নিয়মনীতি অবশ্যই ভালোভাবে পড়ে তারপরেই জয়েন করবেন।

This Post Has One Comment

  1. MOHAMMAD FARUK

    Hi
    Sir , Assalamualaikum ami md ; faruk malaysia theke ,so ami bolte chaitechi je malaysia theke ki support pabo?
    jekono jayga theke support paoya jabe?

Leave a Reply