ওয়ার্ডপ্রেস বেসিক কোর্স (পর্ব-৪) WordPress Basic Bangla Course (Part-4) Media Pages

Post এর পরের অপশনটি হোলো Media আর Media অপশন এর ভিতর আরও দুটি অপশন আছে ১/ Library ২/ Add new
Library: এই অপশনটি হোলো সকল ইমেজ একসাথে থাকার একটা সেক্টর। ওয়েবসাইটে যত ইমেজ পোস্ট করা হয় তা একসাথে এখানেই পাওয়া যায়।
Add New: এই অপশনটি হলো যদি আপনি কোনো পোস্ট ছাড়া শুধু ইমেজ আপলোড দিয়ে ওয়েবসাইটে রেখে দিতে চান যেমন আপনি এক সাথে অনেক গুলো ইমেজ আপলোড দিয়ে রেখে যখন প্রয়োজন ওয়েবসাইটে পোস্ট করতে পারেন সেই ক্ষেত্রে ব্যবহৃত হয়।
Pages: পেইজ এবং পোস্ট এই দুটি জিনিস একই রকম প্রায়। পোস্ট যেভাবে করা হয় পেইজও একইভাবে তৈরি করা হয়। তবে পেইজ আর পোস্ট এর মধ্যে পার্থক্য হচ্ছে, পোস্ট জিনিসটা হচ্ছে ডায়নামিক। আপনি প্রতিদিন নতুন নতুন পোস্ট আপলোড দিতে পারবেন, পোস্ট আপডেট করতে পারবেন। যখন নতুন কোনো পোস্ট আপলোড করা হয় তখন পুরাতন পোস্ট গুলো নিচে চলে যায়। এক সময় শেষ হয়ে যায় অর্থাৎ হোম পেইজে আর দেখা যায় না।
কিন্তু পেইজ জিনিসটা হোলো স্ট্যাটিক অর্থাৎ যেটার সব সময় গুরুত্ব থাকবে। যেমন আপনার ওয়েবসাইটের about us যা অতি প্রয়োজন না হলে চেঞ্জ করা হয় না। এই গুলই হোলো পোস্ট।
Comment: কেউ যদি আপনার পোস্টে কমেন্ট করে তাহলে যতক্ষন না আপনি ঐ কমেন্টকে অনুমোদন না দিবেন তা আপনার ওয়েবসাইটে পেন্ডিং আকারে থাকবে। যখন আপনি কমেন্টটিকে অনুমোদন দিবেন তখন সেটি আপনার পোস্টে দেখাবে।

Next option of the Post is Media and there are two more options inside the Media 1. Library 2. Add new
Library: This option is a sector where all the images stay together. All the images uploaded on the website are available here together.
Add New: This option is used if you want to upload the image without any post and leave it in the website as you can upload many images at once and post in the website when needed.
Pages: Pages and posts are almost the same thing. Pages are created in the same way as posts are made. But the difference between a page and a post is that the post is a dynamic thing. You can upload new posts every day, you can update it also. When a new post is uploaded, the old posts go down. One time is over, which means it can no longer be seen on the home page.
But the page is a static thing which means it will always be important. Such as in your website about us which is not changed unless it will be necessary. These are the posts.
Comment: If someone comments on your post, it will remain pending on your website until you approve that comment. When you approve the comment, it will show in the comment box of your post.

Leave a Reply